অস্বাস্থ্যকর ফরিদপুর বঙ্গবন্ধু হাসপাতাল,রোগীদের ভোগান্তি 

এহসানুল হক, ফরিদপুর প্রতিনিধি
Jul 11, 2024 - 16:59
 0  20
অস্বাস্থ্যকর ফরিদপুর বঙ্গবন্ধু হাসপাতাল,রোগীদের ভোগান্তি 

দেশের দক্ষিণাঞ্চলের মানুষের ভরসার জায়গা ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতাল। ফরিদপুর জেলা ছাড়াও পার্শ্ববর্তী  মাদারীপুর, শরীয়তপুর, গোপালগঞ্জ, নড়াইল, মাগুরা, ঝিনাইদহ, কুষ্টিয়া ও রাজবাড়ী জেলার রোগীরা নিয়মিত চিকিৎসা নিতে আসেন এখানে। 

সম্প্রতি এই হাসপাতালকে ৫'শ শয্যা থেকে এক হাজার শয্যায় উন্নীত করা হয়। অবকাঠামো বাড়লেও বাড়েনি সেবার মান। সরেজমিনে পরিদর্শনে দেখা যায় অস্বাস্থ্যকর পরিবেশ। বিভিন্ন ওয়ার্ড, রোগী ও স্বজনদের ব্যবহারের টয়লেট ও ওয়াশরুমে দেখা যায় ভিন্ন চিত্র। পানি সংগ্রহের বেসিনের পাশে দীর্ঘদিনের জমে থাকা আবর্জনা ছড়াচ্ছে দুর্গন্ধ। নিরুপায় হয়ে থাকছে রোগীর স্বজনরা। 

শহরের গোয়ালচামট থেকে চিকিৎসা নিতে আসা সৈয়দ মুহতাদিন নামে এক রোগীর স্বজন বিডি২৪লাইভকে বলেন, টয়লেট গুলো অপরিষ্কার এবং বেসিনের পাশে ডাস্টবিনে দীর্ঘদিনের জমে থাকা ময়লার দুর্গন্ধে সুস্থ মানুষ ও অসুস্থ হয়ে পড়ছে, এগুলো নিয়মিত অপসারণ করা দরকার। 

এছাড়াও দেখা যায়, হাসপাতালের ৫ টি লিফটের ৩টিই বন্ধ। বাকি দুটি আরও একটি বন্ধ হয়ে যায় অফিস টাইমের পর। দুটি সরু সিঁড়ি থাকলেও একটি ব্যবহারের অনুপযোগী আরেকটি দিয়ে ৭ তলা পর্যন্ত উঠা যায়, ৮ তলা থেকে উপরে উঠার সিঁড়ি বন্ধ করে রেখেছে কর্তৃপক্ষ। ৮, ৯ তলায় উঠার একমাত্র মাত্র মাধ্যম লিফট। একদিকে অপরিচ্ছন্ন পরিবেশ অপরদিকে এই বহুতল ভবনে উঠানামায় বিশৃঙ্খলা। কর্তৃপক্ষের উদাসীনতায় নানা সমস্যার সম্মুখীন হচ্ছে এই হাসপাতাল। দীর্ঘদিন ধরে হাসপাতালটি একই ধরনের বহু সমস্যায় ভুগলেও কর্তৃপক্ষের সুদৃষ্টি মেলেনি।  

এবিষয়ে হাসপাতালের উপ-পরিচালক দীপক কুমার বিশ্বাস বিডি২৪লাইভকে বলেন, ‘ জনবল কম থাকায় এমনটা হয়েছে। তবে পরিষ্কার পরিচ্ছন্নতার বিষয়ে আমি দ্রুত ব্যবস্থা নিব'।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow