আত্রাইয়ে অধ্যক্ষের অপসারণের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

মজিদ মল্লিক, নওগাঁ জেলা প্রতিনিধি:
Aug 26, 2024 - 17:49
 0  3
আত্রাইয়ে অধ্যক্ষের অপসারণের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

নওগাঁর আত্রাই উপজেলা আহসানগঞ্জ ইউনিয়নে সিংসাড়া কছির উদ্দিন দেওয়ান মেমোরিয়াল হাইস্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ফরিদুল ইসলাম রতনের বিরুদ্ধে স্কুল পরিচালনায় অনিয়ম, শিক্ষক নিয়োগে দুর্নীতি, শিক্ষক বেতন বন্ধ, আর্থিক অনিয়মসহ নানা ধরনের অভিযোগে তুলে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। রবিবার সকাল থেকে বৈষম্য বিরোধী ছাত্র সমাজ কলেজ প্রাঙ্গণে অবস্থান নেয়। এসময় বিক্ষোভ প্রদর্শন করে দ্রুত সময়ের মধ্যে কলেজের অধ্যক্ষ ফরিদুল ইসলাম রতনের অপসারণের দাবি করা হয়। কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে স্কুল পরিচালনায় অনিয়ম, শিক্ষক নিয়োগে দুর্নীতি, শিক্ষক বেতন বন্ধ, আর্থিক অনিয়মসহ নানা ধরনের অভিযোগ তুলে বিক্ষোভ মিছিল করে শিক্ষার্থীরা।

এ সময় অধ্যক্ষের অপসারণের দাবিতে নানা রকম শ্লোগান দেন তারা।
আন্দোলন চলা অবস্থায় এবং কোন রকম অপ্রীতিকর ঘটনা এড়াতে আত্রাই থানা পুলিশ ও সেনাবাহিনীর একটি টিম প্রতিষ্ঠানে এসে শিক্ষার্থীদের সাথে কথা বলে শিক্ষার্থীদের শান্ত ও ধৈর্য ধরে সব সমস্যার সমাধানের চেষ্টা করতে আস্বস্ত করেন।

এ সময় আত্রাই সেনাবাহিনীর ক্যাম্প ইনচার্জ মো. হারুন বৈষম্য বিরোধী শিক্ষার্থীর প্রতিনিধির সাথে মত বিনিময় করেন। শিক্ষা প্রতিষ্ঠানে সকল অনিয়ম এবং শিক্ষার্থীদের দাবী পুরনে সর্বোচ্চ চেষ্টা করবেন বলে তিনি জানিয়েছেন।

কলেজ শাখার শিক্ষার্থীর প্রতিনিধি লেমন জানায়, আমরা শিক্ষা প্রতিষ্ঠানে কোন অনিয়ম চাই না। এই শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা চাই না। ব্যবস্থা নেই, একেবারে শিক্ষা ব্যবস্থা ধ্বংস করে দিয়েছে প্রতিষ্ঠানের অধ্যক্ষ। তাঁর কাছে বর্তমানে আমরা অনিরাপদ।

শিক্ষার্থী রিয়া মনি জানায়, আমরা শিক্ষা প্রতিষ্ঠানে পড়তে আসি। মা বাবা খুব আশা নিয়ে শিক্ষার জন্য স্কুলে পাঠান। শিক্ষা

প্রতিষ্ঠানটি যেন রাজনৈতিক আখড়ায় পরিনত করে রেখেছে অধ্যক্ষ। শিক্ষার পরিবেশ নেই এখানে। আমরা মেয়ে আমাদের কেও প্রতিষ্ঠান প্রধানের অশ্লীল কথা শুনতে হয় প্রতিনিয়ত। আমরা এর প্রতিকার চাই আমরা এই অধ্যক্ষের অপসারণ চাই।

অনিয়ম ও দুর্নীতির বিষয়ে বক্তব্য জানতে কছির উদ্দিন দেওয়ান মেমোরিয়াল হাইস্কুল অ্যান্ড কলেজে গেলে অধ্যক্ষ ফরিদুল ইসলাম রতন কলেজে অনুপস্থিত ছিলেন। মোবাইল ফোনে যোগাযোগ করা হলে সাংবাদিক পরিচয় দিলে ফোন বন্ধ করে রেখে দেন তিনি।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow