আত্রাইয়ে অবিরাম বর্ষণে একাধিক স্থানে বাঁধে ধস, যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন

মজিদ মল্লিক, নওগাঁ জেলা প্রতিনিধি:
Jul 6, 2024 - 15:31
 0  18
আত্রাইয়ে অবিরাম বর্ষণে একাধিক স্থানে বাঁধে ধস, যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন

নওগাঁর আত্রাইয়ে বন্যায় একাধিক স্থানে বাঁধ ধসে গিয়েছে। এসব বাঁধ দিয়ে যানবাহন চলাচল বন্ধ হওয়ায় যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ধসে যাওয়া স্থানগুলো পরিদর্শন করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দ্রুত মেরামতের প্রয়োজনীয় নির্দেশ দিয়েছেন নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য এ্যাড.ওমর ফারুক সুমন।

জানা যায়,গত কয়েক দিনের অবিরাম বর্ষণে আত্রাই-সিংড়া বাঁধের ডুবাই নামক স্থানে এবং আত্রাই-বান্দাইখাড়া বাঁধের লালুয়া নামক স্থানে ধস দেখা দেয়। স্থানীয় সূত্র জানিয়েছে, গত শুক্রবার বিকেলে এ দু’টি স্থানে সামান্য ধস দেখা দিলেও রাতের মধ্যে পুরো সড়ক ধসে যায়। এতেকরে আত্রাই-সিংড়া ও আত্রাই-বান্দাইখাড়া সড়ক যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে গেছে। এ যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ায় জনদুর্ভোগের সৃষ্টি হয়েছে।

 এসব ধসে যাওয়া স্থানগুলো পরিদর্শন করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন স্থানীয় সংসদ সদস্য এ্যাডঃ ওমর ফারুক সুমন। নওগাঁ পানি উন্নয়ন বোর্ডের তত্বাবধানে ধসে যাওয়া স্থানগুলো মেরামতের কাজ শুরু করা হয়েছে। শিকারপুর গ্রামের রণি,ডুবাই গ্রামের আমিরুজ্জামান মধু, মদনডাঙ্গা গ্রামের বীর মুক্তিযোদ্ধা খোদাবক্স মোল্লা,আব্দুর রশিদ, স্থানীয় ইউপি সদস্য ইদ্রিস আলী,জি এম আল মামুন  বলেন,ইঁদুর ও শিয়ালের গর্ত থেকে এ ধসের সৃষ্টি হয়েছে।
 
দ্রুত সময়ের মধ্যে টেকসই সংস্কার না করলে নদীর পানি বৃদ্ধি পেলে এ স্থানগুলো ভেঙে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়ে যাবে। 
সংস্কার কাজ তদারকির দায়িত্বে নিয়োজিত নওগাঁ পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী রাকিবুল ইসলাম ও মাহবুবুর রহমান জানান, টেকসই সংস্কারের জন্য আমরা নিরলস ভাবে কাজ করে যাচ্ছি। এখানকার বালু মাটি উঠিয়ে পলি মাটি দ্বারা ভরাট দেয়া হবে। 

স্থানীয় সংসদ সদস্য এ্যাডঃ ওমর ফারুক সুমন বলেন, এ বাঁধগুলো টেকসই সংস্কারের জন্য আমি পানি সম্পদ প্রতিমন্ত্রীকে ডিও দিয়েছি। তিনি এ কাজগুলো করার জন্য আমাকে আশাস্ত করেছেন। গত শুক্রবার থেকে আমার নির্বাচনী এলাকার এ বাঁধগুলোর সংস্কার কাজ আমি উপস্থিত থেকে পরিদর্শন করছি।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow