চাকুরী জাতীয়করণের দাবিতে ব্রাহ্মণবাড়িয়ায় আন্দোলন করছেন আনসার সদস্যরা

মাহমুদুল হাসান, স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
Aug 24, 2024 - 20:24
 0  4
চাকুরী জাতীয়করণের দাবিতে ব্রাহ্মণবাড়িয়ায় আন্দোলন করছেন আনসার সদস্যরা

ব্রাহ্মণবাড়িয়া শহরস্থ মুক্তমঞ্চে ২৪ আগস্ট রবিবার বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, জি. টি সি এল ,আশুগঞ্জ সশস্ত্র আনসার ক্যাম্প , ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার আয়োজনে সাধারণ আনসারদের চাকরি জাতীয়করণ করা লক্ষ্যে এক দফা দাবি উপস্থাপন করেন আনসার সদস্যরা ।

জানা গেছে, বাংলাদেশে ৭০ হাজার আনসার সদস্য রয়েছেন। তারা চায় ব্যাটালিয়ন আনসারের মতো চাকরির জাতীয়করণ কার হোক।
এসময় জাকির হোসেন নামের এক আনসার সদস্য বলেন,  আমাদের দাবি একটাই, আমাদের চাকরি জাতীয়করণ করতে হবে। দেশের অন্যান্য বাহিনীর মতো আমরাও সমপরিমাণ পরিশ্রম করি। তাহলে আমাদের কেন জাতীয়করণ করা হবে না।
নুরুল আলম নামের আরেক আনসার সদস্য বলেন, সারাদেশের জাতীয় গুরুত্বপূর্ণ স্থাপনা পাহারা দিই আমরা। কিন্তু দীর্ঘদিন ধরে আমরা বৈষম্যের শিকার। আমাদের চাকরি জাতীয়করণ করা হয় না। এখন আমরা জাতীয়করণের এক দফা দাবিতে আন্দোলনে নেমেছি।
মো, জিহাদ নামের এক আনসার সদস্য বলেন,  সরকারি-বেসরকারি স্থাপনা ও দপ্তর পাহারা দিয়ে থাকি । যেকোনো সমস্যায় সরকারি বেসরকারিসহ বিভিন্ন স্থাপনা পাহারায় নিয়োজিত থাকেন আনসার সদস্যরা।
আনসার সদস্যরা বলেন, মানুষের নিরাপত্তায় ঝুঁকি নিয়ে আমাদের কাজ করতে হয়।’যখন জীবনের ভয়ে পুলিশ ছিল না,  তখন আমরা ছিলাম। কিন্তু এই আমরাই সব সময় অবহেলিত। ‘চাকরি জাতীয়করণের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব। পরে তারা চাকরি জাতীয়করণের দাবিতে বিভিন্ন স্লোগান দিয়ে মুক্তমঞ্চ থেকে শহরে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা কমান্ডার কার্যালয়ে গিয়ে ব্রাহ্মণবাড়িয়া জেলা কমান্ড্যান্ট মোঃ ইসমাইল হোসেনের কাছে সারকলিপি প্রদান করেন।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow