ফরিদপুরে পালিত হচ্ছে নার্সিং ও মিড ওয়ারি সংস্কার পরিষদের উদ্যোগে ‌কর্মবিরতি

ফরিদপুর জেলা প্রতিনিধি
Oct 1, 2024 - 14:19
 0  3
ফরিদপুরে পালিত হচ্ছে নার্সিং ও মিড ওয়ারি সংস্কার পরিষদের উদ্যোগে ‌কর্মবিরতি

ফরিদপুরে পালিত হচ্ছে নার্সিং ও মিড ওয়ারি সংস্কার পরিষদের উদ্যোগে ‌কর্মবিরতি।

দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে ফরিদপুরে এর অংশ হিসেবে ‌ নার্সদের ৩ ঘন্টার কর্ম বিরতি পালিত হচ্ছে। 
নার্সিং ও মিডওয়াইফারী অধিদপ্তরের মহাপরিচালক, পরিচালক এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারী কাউন্সিলের প্রেসিডেন্ট ও রেজিস্টার পদ থেকে নন- নার্সিং প্রশাসন ক্যাডার কর্মকর্তাদের অপসারণ পূর্বক উক্ত পদগুলোতে নার্সদের পদায়নের ১ দফা দাবিতে উক্ত কর্মসূচি পালিত হয়। নার্সিং ও মিডওয়াইফারী সংস্কার পরিষদ ফরিদপুর জেলা শাখার উদ্যোগে মঙ্গলবার সকাল ১১ টায়   ‌
সংগঠনের সাধারণ সম্পাদক পাপিয়া খাতুন এর সভাপতিত্বে  ফরিদপুর জেনারেল হাসপাতাল হতে ফরিদপুর প্রেসক্লাব পর্যন্ত এক বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। 
এ সময় উপস্থিত ছিলেন ফরিদপুর নার্সিং ও মিডওয়াইফারী সংস্কার পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক খোদেজা বেগম,ফরিদপুর সদর হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স দয়া রানী ঠাকুর, ফিরোজা বেগম,চন্দনা রানী চৌধুরী সহ ফরিদপুর সদর হাসপাতালের নার্সিং কর্মকর্তাবৃন্দ উক্ত কর্মসূচিতে অংশগ্রহণ করেন।
 এ সময় তারা নার্সিং ও মিডওয়াইফারী অধিদপ্তরের মহাপরিচালক, পরিচালক,প্রেসিডেন্ট ও রেজিস্টার পদ গুলোতে ক্যাডার কর্মকর্তাদের অপসারণ করে নার্সিং পেশার সাথে যারা জড়িত তাদের নিয়োগ দেওয়ার আহ্বান জানান। তারা বলেন- এভাবে নন- নার্সিং ক্যাডার কর্মকর্তাদের নিয়োগ দিলে একদিকে যেমন প্রকৃত নার্সিং পেশার লোকজন বৈষম্যের শিকার ও বঞ্চিত হন অন্যদিকে তাদের মধ্যে একটা প্রশাসনিক দ্বন্দ্ব কাজ করে যার ফলে সেবা দেয়ার ক্ষেত্রে এক ধরনের সমন্বয় হীনতা কাজ করে। তাই এই সমস্যা দূরীকরণের জন্য  উক্ত পদগুলোতে নার্সদের নিয়োগ দেয়ার একদফা দাবি করেন তারা। তাদের এই দাবি না মানলে ভবিষ্যতে কঠোর আন্দোলন কর্মসূচি দেয়া হবে বলে ঘোষণা দেন।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow