বোয়ালমারীতে ডিবি পুলিশের উপর হামলার মামলায় গ্রেপ্তার উপজেলা ছাত্রলীগের দুই নেতার জামিন মঞ্জুর

ফরিদপুর জেলা প্রতিনিধি:
Jun 19, 2024 - 23:12
 0  4
বোয়ালমারীতে ডিবি পুলিশের উপর হামলার মামলায় গ্রেপ্তার উপজেলা ছাত্রলীগের দুই নেতার জামিন মঞ্জুর

ফরিদপুরের বোয়ালমারীতে সরকারি কাজে বাধা এবং গোয়েন্দা  (ডিবি) পুলিশের উপর হামলা মারপিট ও আহত করার ঘটনায় দায়ের করা পুলিশের মামলায় গ্রেপ্তার হওয়া দুই ছাত্রলীগ নেতার জামিনের আবেদন মঞ্জুর করেছেন আদালত।

বুধবার বেলা পৌনে ১২টার দিকে ফরিদপুরের আট নম্বর আমলী আদালত (বোয়ালমারি আদালত) এর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ জামিন শুনানি অনুষ্ঠিত হয়। শুনানি শেষে ওই দুই ছাত্রলীগ নেতার জামিনের আবেদন মঞ্জুর করেন আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট গৌর  সুন্দর বিশ্বাস।
জামিন পাওয়া ওই দুই ছাত্রলীগ নেতা হলেন, বোয়ালমারী উপজেলা ছাত্রলীগের সভাপতি সৈয়দ মুর্তজা আলী ওরফে তমাল (৩১) এবং সহ সভাপতি আরিফুল ইসলাম ওরফে রনি (৩০)। এরা দুজন বোয়ালমারী উপজেলা সদরের কাজী সিরাজুল ইসলাম মহিলা কলেজ এলাকার বাসিন্দা।
এর আগে গত ১৩ জুন ওই একই আদালত এই দুই ছাত্রলীগ নেতার জামিনের আবেদন নাকচ করে দিয়েছিলেন।
এ মামলার আসামি পক্ষের আইনজীবী জাহিদ বেপারি বলেন, দুই ছাত্রলীগ নেতার জামিনের শুনানি আজ দুপুর পৌন ১২টায় আট নম্বর আমলী আদালতে অনুষ্ঠিত হয়। জামিনের শুনানী শেষে আদালত জামিনের আবেদন মঞ্জুর করেন। এ মামলার পরবর্তি তারিখ ধার্য করা হয়েছে আগামী ৮ জুলাই।  
উল্লেখ গত ৯ জুন সন্ধ্যায় বোয়ালমারী বাজারের স্টেশন  রোডে নাট মন্দিরের সামনে মোটরসাইকেলের হর্ণ বাজানোকে কেন্দ্র করে ডিবি পুলিশের এক কনস্টেবলের সাথে উপজেলা ছাত্রলীগের সভাপতি কথাকাটাকাটি হয়। এক পযায়ে ছাত্রলীগ নেতা ও ডিবি পুলিশের সাথে মারামারি হলে কনস্টেবল মির্জা গোলাম গাউস আহত হন। 
এ ঘটনায় ডিবি পুলিশের উপ-পরিদর্শক মো. হান্নান বাদী হয়ে বোয়ালমারী থানায় রবিবার  দিবাগত রাতেই উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সহ সভাপতির নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ১৫/২০জনকে আসামি করে সরকারি কাজে বাধা এবং হত্যার উদ্দেশ্যে পুলিশ কনস্টেবলকে  পিটিয়ে গুরুতর জখম করার অভিযোগে একটি মামলাদায়ের করেন। এ মামলায় গত রবিবার রাতেই গ্রেপ্তার করা হয় বোয়ালমারী উপজেলা ছাত্রলীগের সভাপতি সৈয়দ মুর্তজা আলী ওরফে তমাল এবং সহ সভাপতি আরিফুল ইসলাম ওরফে রনিকে।
এদিকে তাদের জামিন এর পর তারা জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দের সাথে সৌজন্য সাক্ষাৎ করে। এ সময় জেলা  ছাত্রলীগের সভাপতি তানজিদুল রশিদ চৌধুরী রিয়ান, সাধারণ সম্পাদক ফাহিম আহমেদ সহ জেলা ছাত্রলীগের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow