ভূমি অফিসে সার্ভেয়ার রাইসুল ইসলামের বিরুদ্ধে ঘুষ দাবির অভিযোগ

ফরিদপুর জেলা প্রতিনিধি:
Aug 13, 2024 - 22:00
 0  5
ভূমি অফিসে সার্ভেয়ার রাইসুল ইসলামের বিরুদ্ধে ঘুষ দাবির অভিযোগ

ফরিদপুর সদর ভূমি অফিসের সার্ভেয়ার মোঃ রাইসুল ইসলামের বিরুদ্ধে সেবা গ্রহিতার নিকট ঘুষ দাবীর অভিযোগ পাওয়া গেছে। এসময় ছাত্রদের বিক্ষোভ ও অফিস স্টাফ রাইসুলের এ কাজের জন্য জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ দেন ভুক্তভোগী মোঃ রাতুল শেখ।

শহরের গোলালচামট মোল্লাবাড়ি সড়কের মোঃ সোহেল শেখের পুত্র রাতুল শেখ মঙ্গলবার সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ সম্রাট হোসেনের নিকট এ অভিযোগ প্রদান করেন।
রাতুল শেখ বলেন, আমি আমার জমির নামজারির জন্য প্রায় ১ মাস ধরে অফিসের এ টেবিল থেকে অন্য টেবিলে ঘুরছি। এরকম আরো কয়েকজন একই কাজের জন্য অফিসের টেবিল থেকে টেবিলে ঘুরে বেড়াচ্ছে। কেউ কোন কথা বলে না। অফিসের পিয়নরা বলে আমার কাছে দেন আমি কাজ করে দেই। তাদের কাছে গেলে তারা বলে আরো কিছু অতিরিক্ত টাকা লাগবে কাজ হয়ে যাবে তাহলে। তবে আমি টাকা দিতে রাজি হইনি।
তিনি বলেন, নামজারির জন্য সরকারি ফি লাগে ১১০০ টাকা। আর তারা দাবী করে ১৬০০ টাকা। তিনি বলেন, এই অফিসের বিভিন্ন কর্মচারীর বিরুদ্ধে র্দীঘদিন ধরেই ঘুষ বানিজ্যের অভিযোগ রয়েছে।
তিনি বলেন আজ অফিসে একই কাজের জন্য ১৫তম বার গেলাম। মঙ্গলবার অফিসের সার্ভেয়ার মোঃ রাইসুল ইসলামের নিয়োগকরা দালাল আমার কাছেে এসে কিছু অতিরিক্ত চাঁদা দাবী করে। পরে ছাত্র-জনতার সহায়তায় জেলা প্রশাসক বরাবল লিখিত অভিযোগ প্রদান করেছি।
সহকারী কমিশনার (ভূমি) মোঃ সম্রাট হোসেন বলেন, আমরা একটা লিখিত অভিযোগ পেয়েছি। সেটা জেলা প্রশাসক বরাবর পঠানো হয়েছে। জেলা প্রশসাক থেকে বিষয়টি তদন্তে শুনানির জন্য নির্দেশ আসছে। তদন্ত করে পরবর্তীতে ব্যবস্থা গ্রহন করা হবে।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow