মাগুরায় কৃষক বিশ্রাম ও সহায়তা ছাউনি উদ্বোধন ও গাছের চারা বিতরণ 

ভ্রাম্যমাণ প্রতিনিধি, মাগুরা
Jul 6, 2024 - 14:19
 0  11
মাগুরায় কৃষক বিশ্রাম ও সহায়তা ছাউনি উদ্বোধন ও গাছের চারা বিতরণ 

মাগুরায় কৃষক বিশ্রাম ও সহায়তা ছাউনির উদ্বোধন ও গাছের চারা বিতরণ করা হয়েছে। শুক্রবার (৫ জুলাই)  মাগুরা সদর উপজেলার আঠারোখাদা ইউনিয়নের নালিয়ারডাঙ্গি গ্রামে একটি "কৃষক বিশ্রাম ও সহায়তা ছাউনি" স্থাপন উদ্বোধন করেন মাগুরার জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ। পরে তিনি স্থানীয় কৃষকদের মাঝে গাছের চারা বিতরণ করেন।

"কৃষক বিশ্রাম ও সহায়তা ছাউনি" নির্মাণের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন প্রতিবন্ধী কৃষক ও কৃষি উদ্যোক্তা আক্কাচ খান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ। তিনি জানান,, প্রতিবন্ধকতাকে অতিক্রম করে আক্কাস খান আজ সফল কৃষক এবং উদ্যোক্তা। ইচ্ছাশক্তি থাকলে যে সফল হওয়া যায়,আক্কাচ খান তার প্রকৃষ্ট উদাহরণ। কৃষি প্রধান জেলা হিসেবে মাগুরার কৃষি উৎপাদনকে সমৃদ্ধ করতে জেলা প্রশাসন অনেক উদ্যোগ গ্রহণ করেছেন। এই "কৃষক বিশ্রাম ও সহায়তা ছাউনি" একটি অনন্য উদ্যোগ কেননা এতে কৃষকরা এসে বসবে,বিশ্রাম নিবে,নিজেদের মধ্যে বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা করবে, মতামত শেয়ার করবে। প্রতিটা গ্রামে যেনো এরকম একটা প্ল্যাটফর্ম  তৈরি করা হয় সে ব্যাপারে জেলা প্রশাসন সহায়তা করবে। তবে একই সাথে এই "কৃষক বিশ্রাম ও সহায়তা ছাউনি"যেনো আড্ডা ক্লাবে পরিণত না হয়ে কৃষক ভাইদের উপকারে আসে এই ব্যাপারে সচেতন থাকতে সবাইকে আহবান জানান। একই সাথে তিনি সবাইকে বেশি বেশি বৃক্ষরোপণের আহবান জানান।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক, সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি),স্থানীয় সাংবাদিকবৃন্দ সহ বিভিন্ন শ্রেণী পেশার ব্যক্তিবর্গ।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow