মাধ্যমিক স্তরের বেসরকারি স্কুল ও মাদ্রাসা শিক্ষকদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান 

ফরিদপুর জেলা প্রতিনিধি:
Sep 24, 2024 - 13:07
 0  3
মাধ্যমিক স্তরের বেসরকারি স্কুল ও মাদ্রাসা শিক্ষকদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান 

ফরিদপুরে মাধ্যমিক স্তরের বেসরকারি স্কুল ও মাদ্রাসা শিক্ষকদের মানববন্ধন ও স্মারকলিপি অনুষ্ঠিত হয়েছে। 

 বৈষম্য দূরীকরণে মাধ্যমিক স্তরের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ, জাতীয়করণের পূর্ব পর্যন্ত প্রশাসনের বিভিন্ন পদে সরকারি স্কুলের শিক্ষকদের পদায়ন বন্ধ রাখা ও শিক্ষা সংস্কার কমিশন গঠনের দাবিতে ফরিদপুর জেলার মাধ্যমিক স্তরের বেসরকারি স্কুল ও মাদ্রাসা শিক্ষকদের উদ্যোগে মঙ্গলবার সকাল ১১টায় ফরিদপুর প্রেসক্লাবের  সামনে উক্ত কর্মসূচি 
পালন করা হয়। 
 সংগঠনের সাধারণ সম্পাদক মাহমুদ আল সিদ্দিকীর
সঞ্চালনায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ শেষে  ফরিদপুর জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। 
 এ সময় উপস্থিত ছিলেন, ফরিদপুর জেলা মাধ্যমিক শিক্ষা পরিবারের সহ-সভাপতি মোঃ নজরুল ইসলাম, পশ্চিম বিলনালিয়া কামিল মাদ্রাসার শিক্ষক  মোঃ আব্দুল্লাহ, কোশা
গোপালপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক 
 মোঃ মহিউদ্দিন, বাখুন্ডা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক  আলাউদ্দিন মাতুব্বর, সবজাননেছা মহিলা কামিল মাদ্রাসার প্রভাষক সৈয়দ গোলাম কিবরিয়া সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।
সংক্ষিপ্ত সমাবেশে নেতৃবৃন্দ  বলেন গত সরকারের শাসনামলে তাদের উপর বৈষম্য সৃষ্টি করা হয়েছে। বিগত সরকার শিক্ষকদের নানাভাবে নাজেহাল করা হয়েছে। আমাদের যৌক্তিক দাবি কে অবহেলা করা হয়েছে। বক্তারা বলেন এদেশের শিক্ষকদের ভালবাসতে হবে তাদের সম্মান করতে হবে। কেননা শিক্ষকেরা মানুষ গড়ার কারিগর। আমাদের বেতন নিয়ে বৈষম্য সৃষ্টি করা হয়েছে এমনও দেখা গেছে একজন সরকারি স্কুলের পিয়নের যে বেতন আমরা সেই বেতন ও পাই না।
শিক্ষার সকল স্তরে বৈষম্য দূরীকরণের কথা বলেন তারা। দেশের সকল বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসা সমূহ জাতীয়করণ করে শিক্ষার গুণগত মান নিশ্চিত করা ও শিক্ষা ব্যবস্থার সংস্কার সাধনের দাবি জানান। শিক্ষা ব্যবস্থা সংস্কার সাধনের জন্য আলাদা শিক্ষা কমিশন গঠনেরও দাবি জানান নেতৃবৃন্দ।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow