রাজবাড়ীর সাবেক পৌর মেয়র মোঃ আলমগীর শেখ তিতু’কে  গ্রেফতার করেছে র‍্যাব-১০

ফরিদপুর জেলা প্রতিনিধি
Sep 26, 2024 - 18:17
 0  4
রাজবাড়ীর সাবেক পৌর মেয়র মোঃ আলমগীর শেখ তিতু’কে  গ্রেফতার করেছে র‍্যাব-১০

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিরস্ত্র ছাত্র জনতার উপর সশস্ত্র ও বিস্ফোরক মামলার অন্যতম আসামি ‌রাজবাড়ীর  সাবেক পৌর মেয়র মোঃ আলমগীর শেখ তিতু’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০।

এ ব্যাপারে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়-গত ১৮ আগস্ট রাজবাড়ী সদর থানাধীন বড়পুল এলাকায় ছাত্র-ছাত্রীরা শান্তিপূর্ণভাবে কোটা ও বৈষম্যবিরোধী আন্দোলন করা কালে বেশ কিছু অস্ত্রধারী সন্ত্রাসীরা আগ্নেয়াস্ত্র, রামদা চাপাতি,হকিস্টিক এবং লাঠি-সোটাসহ বিভিন্ন প্রকার অস্ত্র শস্ত্রে সজ্জিত হয়ে আন্দোলনকারী নিরস্ত্র ছাত্র-জনতার উপর এলোপাথাড়ি আক্রমন করে ও ককটেল বিস্ফোরণ ঘটিয়ে ছাত্র-জনতার উপর অমানবিক নির্যাতন চালায়। এতে বেশ কিছু ছাত্র-ছাত্রী ও সাধারণ জনতা গুরুতর রক্তাক্ত জখমপ্রাপ্ত হয়ে চিকিৎসার জন্য রাজবাড়ী সদর হাসপাতালে গেলে অস্ত্রধারী আওয়ামী সন্ত্রাসীরা উক্ত হাসপাতালসহ আশপাশের কোন হাসপাতালে আহতদের চিকিৎসায় বাধা প্রদান করে। এছাড়াও ছাত্র-জনতার যৌক্তিক কোটা ও বৈষম্যবিরোধী আন্দোলনকে বানচাল করার জন্য আন্দোলনে নেতৃত্বদানকারী ছাত্র-ছাত্রীসহ একাধিক আন্দোলনকারীদের বিরুদ্ধে মিথ্যা অপবাদ ও গুজব রটায় এবং তাদেরকে গুম ও প্রাণ নাশের হুমকি প্রদান করে। উক্ত ঘটনায় আহত রাজিব মোল্লা, পিতা-মৃত আব্দুর রাজ্জাক মোল্লা, সং-কাউরিয়া, থানা-রাজবাড়ী সদর, জেলা-রাজবাড়ী বাদী হয়ে রাজবাড়ী সদর থানায় মোঃ আলমগীর হোসেন তিতুসহ ১৭০ জন এবং অজ্ঞাত নামা আরো ৩০০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। যার মামলা নং-১৪, তারিখ-৩০/০৮/২০২৪ খ্রি.; ধারা-দন্ডবিধি ১৪৩/১৪৮/৩৪১/৩০৭/৩২৫/১১৪/৩৪ তদসহ বিস্ফোরক আইনের ৩/৬ । মামলা রুজ্জুর বিষয়টি জানতে পেরে আলমগীরসহ অন্যান্য আসামীরা আত্মগোপনে চলে যায়।

উক্ত ঘটনার র‌্যাব-১০ রাজবাড়ী পৌরসভার সাবেক মেয়র  মোঃ আলমগীরসহ অন্যান্য আসামীদের আইনের আওতায় আনার লক্ষ্যে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে।
এরই ধারাবাহিকতায় বুধবার (২৫ সেপ্টেম্বর) রাত আনুমানিক আটটায় টায় র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখার সহযোগীতায় ঢাকা জেলার দক্ষিণ কেরাণীগঞ্জ থানাধীন ধলেশ্বরী টোল প্লাজা এলাকায় অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে উল্লেখিত মামলার ৭ নং এজাহার নামীয় আসামী রাজবাড়ী জেলা পৌরসভার সাবেক মেয়র আওয়ামীলীগ নেতা মোঃ আলমগীর শেখ তিতু (৪২), পিতা-মৃত আব্দুল গনি শেখ, সাং-২নং বেড়াডাঙ্গা, থানা-রাজবাড়ী সদর, জেলা-রাজবাড়ী’কে গ্রেফতার করে। 
গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে রাজবাড়ী জেলার বিভিন্ন এলাকায় চাঁদাবাজি, টেন্ডারবাজি ও দুর্নীতিসহ একাধিক অভিযোগ রয়েছে বলে জানা যায়।  
গ্রেফতারকৃত আসামীকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow