সুবর্ণচরে সবজি ক্রয় কেন্দ্র পরিদর্শন করেন কৃষি অফিসার 

সুবর্ণচর(নোয়াখালী) প্রতিনিধি
Jul 12, 2024 - 20:54
 0  3
সুবর্ণচরে সবজি ক্রয় কেন্দ্র পরিদর্শন করেন কৃষি অফিসার 

নোয়াখালীর সুবর্ণচর ৮নং মোহাম্মদপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের অবস্থিত মেসার্স  নিজাম সবজির আড়ৎ পরিদর্শন করেন নোয়াখালী জেলার ডিডি ড.মীরা রাণী দাস, সুবর্ণচর উপজেলার কৃষি অফিসার, হারুন অর রশিদ, উপ-সহকারী সাহাব উদ্দিন ও মোঃ নাজমুল ইসলাম।

১১ জুলাই( বৃহস্পতিবার ) দুপুরে এই আড়ৎ পরিদর্শন করে তিনি বলেন- সুবর্ণচরের মোহাম্মদপুর আসলে সবজির রাজ্য, এই ইউনিয়নে প্রতিটা মৌসুমে কম বেশি ফসল ফলান কৃষকরা।তাদের অর্জিত ফসল স্থানীয় আড়ৎ গুলোতে এসেই বাজারজাতকরণে সুযোগ পায়। তাছাড়া আমরা কৃষক সহ আড়ৎদারদের কে বিভিন্ন সুযোগ সুবিধা দিয়ে থাকি। যার কারণে তারা ফসল ফলাতে আরো আগ্রহী হয়ে উঠে।
এবছর মোহাম্মদপুরে ঘুর্ণিঝড় রেমালের কারণে নদীর পাশের কৃষকদের ব্যাপক ক্ষতি হয়েছে। তাদের তালিকা করে আমরা সহায়তা করেছি।

এসময় মেসার্স নিজাম সবজির আড়ৎ মালিক নিজাম উদ্দিন বলেন- সুবর্ণচর উপজেলা কৃষি অফিসার হারুনুর রশিদ স্যারের মাধ্যমে আমি বড় একটি সবজির আড়ৎ করতে সুযোগ পেয়েছি। 
উক্ত আড়ৎ টাটকা সবজি বাজারজাতকরণের জন্য আসা কৃষক নুর উদ্দিন সর্দার  বলেন- আমরা আগে সকালে বাজারে সবজি নিয়ে যেত হতো কিন্তু আড়ৎ টা হওয়ায় আর সকালে বাজারে নেওয়া লাগে না।যেকোনো সময় বিক্রি করার সুযোগ পাই।
স্থানীয় উপসহকারী কৃষি অফিসার নাজমুল হুদা জিগার বলেন- আমরা প্রত্যন্ত অঞ্চলে কৃষকদের প্রতিনিয়ত নতুন রুপে প্রশিক্ষণ দিয়ে যাচ্ছি। আমরা চাই বাংলাদেশে কৃষিতে বিপ্লব ঘটানো সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি। 
এসময় স্থানীয় কীটনাশক কোম্পানির কর্মকর্তা দিদারুল আলম বলেন- আমরা কৃষকদের জন্য ভালো এবং উন্নত মানের ওষধ সরবরাহ করে থাকি যাতে করে কৃষকরা তাদের ঘাম জড়ানো ফসল ফলাতে পারে এবং সফল হয়।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow