স্বল্প মূল্যে খাদ্যশষ্য বিক্রি শুরু হয়েছে থানচিতে

অনুপম মারমা,থানচি(বান্দরবান) প্রতিনিধি
Sep 25, 2024 - 18:54
 0  5
স্বল্প মূল্যে খাদ্যশষ্য বিক্রি শুরু হয়েছে থানচিতে

বান্দরবানের থানচি উপজেলার পাহাড়ীদের জুমের ধান আশানুরুপ উৎপাদন না হওয়া স্বল্পমূল্যে খাদ্যশষ্য (খাদ্যবান্ধব)  চাউলের উপর চাহিদা বাড়ছে। সুলভমূল্যে প্রতি কেজিতে  (১৫) টাকা হারে প্রতি পরিবারে ৩০ কেজি করে চাউল বিক্রি শুরু করে দিয়েছে উপজেলা প্রশাসনের সহযোগীতায় খাদ্য বিভাগ।

বুধবার ২৫ সেপ্টেম্বর সকাল ১০ টা থানচি বাজার প্রাঙ্গনে খাদ্যবান্ধব চাউল বিক্রয়ের শুভ উদ্বোধন করা হয়।
"বাংলাদেশ,ক্ষুধা হবে নিরুদ্দেশ" প্রতিপাদ্যে খাদ্য
অধিদপ্তর পরিচালিত হতদরিদ্রদের জন্য স্বল্পমূল্যে খাদ্যশষ্য বিতরণ থানচি উপজেলা চারটি ইউনিয়নের ১৫০০ পরিবারকে অন্তর্ভূক্ত করা হয়, শুরুতে থানচি সদর ইউনিয়নের ৪২০ পরিবারকে এর আওতায় আনা হয়েছে। স্বস্ব ইউনিয়নের নিয়োগপ্রাপ্ত ডিলারের মাধ্যমে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম করা হয়েছে। রবি, মঙ্গল ও বৃহস্পতিবার সকাল-৯টা হতে বিকাল-৫টা পর্যন্ত ডিলারের বিতরণ কেন্দ্র খোলা থাকবে।
ডিলার নজির আহমদ জানান,
সারা দেশেরন চাউলসহ নিত্যপন্যের দাম উর্ধ্বমুখী হওয়ায় ও নিম্ন আয়ের মানুষের কথা চিন্তা করে খাদ্যবান্ধব কর্মসূচির সরকারীভাবে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়াও টিসিবি ফ্যামিলি কার্ডধারিরা এ চাল পাবে।  ওএমএসের মাধ্যমেও সারা দেশে চাল এবং আটা বিক্রয়  কার্যক্রম চলছে। 
থানচি বাজারে খাদ্যবান্ধব বিক্রয় বিপনন কেন্দ্র শুভ উদ্ভোধনী অনুষ্ঠানের সাবেক উপজেলা চেয়ারম্যান ও বিএনপি সভাপতি খামলাই ম্রো,যুগ্ন সাধারণ সম্পাদ জসিম উদ্দিন, ট্যাগ অফিসার ও পরিসংখ্যা কর্মকর্তা আবু বক্কর সিদ্দিক, সমাজ সেবা অধিদপ্তরের মাঠ কর্মকর্তা মো: আমির হোসেন, সদর ইউনিয়নের প্রশাসনিক কর্মকর্তা চমংউ মারমা, স্থানীয় বিজিবি ক্যাম্পের বিজিবি সদস্যরা উপস্থিত ছিলেন।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow